1. admin@gforcenews.com : admin :
Title :
কিছুই বলার নেই, বাই দ্যা ওয়ে অভিনন্দনঃ সুবাহ সৃজিতের সিনেমায় নায়ক তাহসান, মিথিলাকে সঙ্গে নিয়ে ঘোষণা তুরস্কের প্রখ্যাত আলেম আমিন সিরাজের খাটিয়া বহন করলেন এরদোগান বিশ্ববিদ্যালয়ে ‘টুম্পা সোনা’ গানে ড্যান্স করায় ৫ শিক্ষার্থীকে শাস্তি! টাঙ্গাইলে ৬০ হাজার টাকায় ৪৪ কেজি বাঘাইর বিক্রি টিকেট কাউন্টারের ছবি তোলায় ”আরএমও’র নির্দেশে’ সাংবাদিককে অবরুদ্ধ বসন্তের স্নিগ্ধ বাতাসে সৌরভ ছড়াচ্ছে আমের মুকুল আশুলিয়ায় বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক আইপিএল নয়, সবার আগে আমি দেশের হয়ে খেলতে চাই: মোস্তাফিজ এক মার্চের মধ্যে হল খোলার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবস্থান

মসজিদ-মন্দিরের টাকা আত্মসাৎ করায় আওয়ামীলীগ নেতার জেল

  • Update Time : Sunday, February 21, 2021
  • 35 Time View

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি: বরগুনার তালতলী উপজেলা আওয়ামীলীগ নেতা আলম কবির কে মসজিদ -মন্দিরের বরাদ্দের টাকা আত্মসাৎ করায় জেল হাজতে প্রেরন করেছে আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালত ।

জানাগেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ২২ টি মসজিদ- মন্দিরের নামে বিশেষ বরাদ্দের টাকা আত্মসাৎ মামলায় তালতলী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হাজী আলম কবিরকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার বিকালে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ হাসানুজ্জামান তার জামিন আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, ১৫-১৬ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় তালতলী উপজেলার মসজিদ-মন্দিরের নামে ৫৬টি প্রকল্প দিয়ে ৪৫ লক্ষ ৫১ হাজার ৮৬০ টাকা বরাদ্দ দেয়। উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসে নামে-বেনামে ৫৬টি মসজিদ ও মন্দিরের প্রকল্প দেয় তালতলী উপজেলার আওয়ামীলীগ সহ-সভাপতি ও ঢাকাস্থ জেকে ইন্টারন্যাশনাল কোম্পানী লিঃ’র পরিচালক হাজী মোঃ আলম কবিরসহ ১২ জনের একটি প্রতারক চক্র।

ওই প্রকল্পের মধ্যে ২২টি মসজিদ ও মন্দিরের ভুয়া নাম দিয়ে বিশেষ বরাদ্দের ১২ লক্ষ ৮৩ হাজার ৮৫৭ টাকা আত্মসাৎ করেন আওয়ামীলীগ নেতা আলম কবির। এ টাকা আত্মসাতের অভিযোগ এনে গত ৪ ফেব্রুয়ারি পটুয়াখালী দুর্নীতি দমন কমিশনের উপ- পরিচালক আরিফ খাঁন হোসেন বাদী হয়ে তালতলী থানায় মামলা করেন। এরপর সোমবার দুদকের একটি টিম আলম কবিরকে পটুয়াখালীর একটি খেলার মাঠ সংলগ্ন স্থান থেকে গ্রেফতার করেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) আসামী আলম কবিরকে দুদক বরগুনার জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করেন। আদালতের বিচারক মোঃ হাসানুজ্জামান তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

তালতলী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হুমায়ূন কবির জানান, এ বিষয়টি আমার জানা নেই। আমার পূর্ববর্তী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিষয়টি ভালো জানেন। তিনি আরো বলেন, এ প্রকল্পগুলোর কাগজপত্র দুদক নিয়ে গেছে।

পটুয়াখালী দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গির আলম জানান, আসামী হাজী আলম কবিরসহ ১২ জনের একটি প্রতারক চক্র ১৫-১৬ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে মসজিদ ও মন্দিরের নামে ৫৬টি প্রকল্প দেখিয়ে ৪৫ লক্ষ ৫১ হাজার ৮৬০ টাকা বরাদ্দ নেন।

ওই প্রকল্পের মধ্যে ২২টি মসজিদ ও মন্দিরের ভুয়া নাম দিয়ে ১২ লক্ষ ৮৩ হাজার ৮৫৭ টাকা আত্মসাৎ করেছেন। এ ঘটনায় তার নামে তালতলী থানায় মামলা হয়েছে। ওই মামলায় সোমবার রাতে তাকে পটুয়াখালী শহর থেকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাকে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়।
দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোঃ কামরুল আহসান মহারাজ বলেন, আদালতের বিচারক মোঃ হাসানুজ্জামান আসামী হাজী আলম কবিরের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।

আমতলীতে পানের চলি ১২০ টাকা

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি: বগেুনার আমতলীতে পানের চলি ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে । প্রচন্ড শীতে পানের আবাদ কম হওয়ায় বাজারে পান না পাওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে বলে ব্যবসায়ীদের অভিমত । এতে বিপাকে পড়েছেন পান ব্যবসায়ীরা ।

জানা গেছে আমতলী উপজেলায় ১৫১ হেক্টর জমিতে পান আবাদ করা হয়েছে । কৃষকরা জানান , এ বছর পানের আবাদ ভাল ছিল । পৌষ ও মাঘ মাসে প্রচন্ড শীতের কারনে পাতা ঝড়ে পানের উৎপাদন কম হওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে ।

বড় সাইজের এক চলি (৩৬) টি পান ১০০-১২০ টাকা, মাঝারী ৮০-৯০ টাকা ও ছোট এক চলি পান ৫০-৬০ টাকায় বিক্রি হচ্ছে । পানের দাম বৃদ্ধি পাওয়ায় ক্রেতারা হাপিয়ে উঠেছেন । ক্রেতা আলাউদ্দিন বলেন বড় সাইজের এক চলি পান ১২০ টাকায় ক্রয় করেছি ।

অপর ক্রেতা সাফায়েত আল মামুন জানান, মাঝারী সাইজের এক চলি পান ৯০ টাকায় ক্রয় করেছি । গুলিশাখালী ইউপির পান চাষী সুশীল মাতুব্বর জানান, পৌষ ও মাঘের শীতে পানের উৎপাদন কম হয়েছে , তাই বাজারে পানের দাম বৃদ্ধি পেয়েছে । আমতলী উপজেলা কৃষি অফিসার এস এম বদরুল আলম বলেন শীতে পানের উৎপাদন কম হওয়ায় দাম বৃদ্ধি পেতে পারে ।

প্রস্তুতি সভা

বরিশালে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার বৃহস্পতিবারের জনসভায় যোগদান করার লক্ষে বুধবার সকালে আমতলী উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে প্রস্ততি সভা উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় । উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের সঞ্চলনায় প্রস্তুতি সভায় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ , ছাত্রলীগ , স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সংঘটনের নেতৃবৃন্দরা উপস্থি ছিলেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 News Theme
Customized BY NewsTheme